আযহার ওয়েলফেয়ার সোসাইটি বাংলাদেশ, মিশর (আওসবি)

নেদারল্যান্ডসে কুরআন অবমাননায় তীব্র নিন্দা আল আজহারের

ডেস্ক রিপোর্ট

নেদারল্যান্ডসে কয়েকটি মুসলিম দেশের দূতাবাসের সামনে পবিত্র কোরআন ছেঁড়ার অপরাধের বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়ে পশ্চিমা বিশ্বকে ইসলামোফোবিয়া নিয়ে অবস্থান পরিষ্কার করার আহ্বান জানিয়েছে আল আজহার।  সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব মুহাম্মাদুর রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর পবিত্র জন্মের এই সময়ে এমন ন্যাক্কারজনক ঘটনাকে পাশ্চাত্যের ক্রমবর্ধমান ইসলাম ও মুসলিম বিদ্বেষের প্রমাণ বহন করছে বলে মন্তব্য করেছে মুসলিম জাহানের অন্যতম বরেণ্য এ প্রতিষ্ঠানটি।

আল আজহার বলে, বিশ্ব শান্তি, সম্প্রীতি ও সহাবস্থানের লক্ষে আমরা যে আন্তরিক প্রচেষ্টা চালিয়ে এসেছি দীর্ঘদিন ধরে, পাশ্চাত্যের সরকারগুলো সেই সহাবস্থানের সৌন্দর্য ধারণ করতে রীতিমতো অক্ষমতার পরিচয় দিয়েছে। ফলত এক হাতে সম্প্রীতির কাগুজে ফুল বহন করে অন্য হাতে তারা বিদ্বেষের ফুলকি নিয়ে ঘুরে বেড়াচ্ছে।

পশ্চিমের সমস্ত সরকার, জনগণ এবং সমগ্র বিশ্বকে ইসলাম নিয়ে গভীরভাবে অধ্যয়ন করার আহ্বান জানিয়ে আল আজহার বলে, এইসব মানবতাবিরোধী ঘৃণা ও লাঞ্ছনার ইউরোপীয় ধারকরা যদি বুঝতো, ইসলাম ও ইসলামের নবী সমগ্র বিশ্ব মানবতার জন্য সত্যিকার শান্তি ও মুক্তির দূত ছিলেন, তাহলে এইসব জঘন্য কর্মকাণ্ডের জন্য তারা লজ্জিত হয়ে ফিরে আসতো।

—এসএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *